Sunday, November 04, 2018

Press Invitation : সড়ক সচেতনতায় ই-সোসাইটির মেন্টরিং কার্যক্রমের উদ্বোধন

বরাবর,
বার্তা সম্পাদক/ প্রধান প্রতিবেদক
-----------------------------------
ঢাকা

বিষয়ঃ নিরাপদ সড়ক সচেতনতায় ই-সোসাইটির মেন্টরিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্য আয়োজিত সংবাদ সম্মেলনে আমন্ত্রন প্রসঙ্গে।

মহোদয়, 
ই –সোসাইটির (www.esoceitybd.com) পক্ষ থেকে শুভেচ্ছা জানবেন।

আপনি জেনে আনন্দিত হবেন যে, বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক  ইস্যূ বৃহত্তর জনগোষ্ঠীর সামনে কার্যকরভাবে উপস্থাপন করা, মানুষের চিন্তন দক্ষতা বৃদ্ধি করা এবং স্বত:স্ফূর্ত অংশগ্রহণে উদ্বুদ্ধ করে বৃহত্তর জনগোষ্ঠীর ইতিবাচক আচরণগত পরিবর্তনে সহায়তা করার উদ্দ্যেশে কাজ শুরু করতে যাচ্ছে ই-সোসাইটি। এর কাজের ক্ষেত্রসমূহ হচ্ছে ই-লানিং, ই-মেন্টরিং এবং ই-এ্যাডভোকেসি এবং এটি একটি সচেতনতা ও শিক্ষামূলক ওয়েবভিত্তিক প্লাটফর্ম।

বিভিন্ন ইস্যূ ভিত্তিক আলোচনা, তথ্য-উপাত্ত, সেবা প্রাপ্তি অথবা প্রাপ্য সেবা থেকে বঞ্চিত ইত্যাদি বিষয়ে আইন প্রণেতা, নীতিমালা প্রণয়নকারী সর্বোপরি সিদ্ধান্ত গ্রহণকারীদের সাথে প্রান্তিক জনগোষ্ঠীর সংযোগ স্থাপন  এবং  সিদ্ধান্তগ্রহণে প্রত্যাশিত ক্ষেত্রে ইতিবাচক প্রভাবিত করার জন্য ই-এডভোকেসি কাজ করবে।

একইসাথে ই-মেন্টরিং সহায়তা করবে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে সফল গুণীব্যক্তিদের সাথে নতুন প্রজন্মের সংযোগ স্থাপন এবং বিভিন্ন বিষয়ে পরামর্শ, মূল্যবোধ চর্চা, নৈতিকতা শিক্ষা, আচরণগত পরিবর্তন ও সৃজনশীল কার্যক্রমে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে।

সে লক্ষ্যেই বিশাল জনগোষ্ঠীকে কার্যকরভাবে সচেতন করার জন্য ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করা প্রয়োজন। নতুন প্রজন্মের ইতিবাচক আচরণগত অভ্যাস গড়ে তোলার জন্য ই-সোসাইটির মেন্টরবৃন্দ কাজ করছে। ই-সোসাইটির প্রথম অনলাইন কোর্স 'Road Safety Awareness Course-1' বিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিশাল জনগোষ্ঠীর সচেতনতা তৈরিতে সহায়তা করবে। আর ই-সোসাইটির কার্যক্রমে সহায়তা করছে গুণিজন ট্রাস্ট (http://www.gunijan.org.bd)।

আগামী ৫ নভেম্বর, ২০১৮ খ্রি:  সকাল ১১টায় ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে ই-সোসাইটি এবং Road Safety Awareness Course-1এর শুভ উদ্বোধন উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এ আয়োজনে ই-সোসাইটির উপদেষ্টামন্ডলী কার্যক্রমের শুভ সূচনা করবেন।

উক্ত আয়োজনে উপস্থিত থাকবেন (নামের আদ্যক্ষর অনুযায়ী ক্রম সাজানো হয়েছে)-
ড. অনন্য রায়হান, এক্সিকিউটিভ চেয়ারপার্সন, ডিনেট
জনাব কামাল লোহানী, বিশিষ্ট সাংবাদিক (একুশে পদক প্রাপ্ত) 
অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, জাতীয় অধ্যাপক
অধ্যাপক মাহফুজা খানম, সভাপতি, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি ও চেয়ারপার্সন, খেলাঘর 
জনাব রাশেদা কে চৌধুরী, নির্বাহী পরিচালক, গণ সাক্ষরতা অভিযান  

উক্ত অনুষ্ঠানে সংবাদ সংগ্রহ ও প্রকাশ/প্রচারের জন্য আপনার বহুল প্রচারিত/প্রকাশিত সংবাদমাধ্যমের একজন রিপোর্টার ও ক্যামেরাম্যান প্রেরণের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

ধন্যবাদান্তে
 
এটিএম কামরুজ্জামান
উদ্যোক্তা
ই-সোসাইটি
Call: 01611127453

No comments:

Post a Comment